হাসপাতালে ভর্তি লতা মঙ্গেশকর

0
ad_592-x-60

হঠাৎ করে শ্বাসকষ্টজনিত সমস্যায় ভুগছেন উপমহাদেশের কিংবদন্তী সংগীতশিল্পী লতা মঙ্গেশকর।

সোমবার ১১ নভেম্বর ভোররাতে হঠাৎই মুম্বইয়ের একটি হাসপাতালে ভর্তি করা হয় সঙ্গীত সম্রাজ্ঞী লতা মঙ্গেশকরকে। খবরটি ছড়িয়ে পড়তেই অত্যন্ত উদ্বিগ্ন হয়ে ওঠে বলিউড এবং তাঁর গুণমুগ্ধরা। কিন্তু তাঁর পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে যে আশঙ্কার কোনও কারণ নেই। কিংবদন্তি সঙ্গীতজ্ঞের অবস্থা স্থিতিশীল এবং তিনি দ্রুত সেরে উঠছেন, এমনটাই জানা গিয়েছে।


জানা যায়, সোমবার গভীর রাতে নাগাদ শ্বাসকষ্ট দেখা দিলে দ্রুত হাসপাতালে নেয়া হয় প্রবীণ এ গায়িকাকে। গায়িকার চিকিৎসার দায়িত্বে আছেন হাসপাতালের শীর্ষ মেডিক্যাল অ্যাডভাইজার ডা. ফারুক ই উদওয়াদিয়া। বর্তমানে তার শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে বলে জানিয়েছন তার চিকিৎসকরা। 

পিটিআই সূত্রে জানা যায় যে শ্বাসকষ্টজনিত কারণে রাত দুটো নাগাদ তাঁকে নিয়ে আসা হয় মুম্বইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে। তার পরেই এমনটা রটে যায় যে তাঁর শারীরিক অবস্থা মোটেই ভালো নয় এবং তাঁকে আইসিইউ-তে রাখা হয়েছে। কিন্তু লতা মঙ্গেশকরের পরিবারের পক্ষ থেকে রচনা শাহ জানিয়েছেন যে তাঁর অবস্থা মোটেই আশঙ্কাজনক নয়। ভাইরাল ইনফেকশনের আক্রান্ত হওয়ায় তিনি অত্যন্ত অসুস্থ হয়ে পড়েন। তাই তাঁকে হাসপাতালে নিয়ে আসা হয়। দ্রুত চিকিৎসা পরিষেবার ফলে এখন অনেকটাই সুস্থ তিনি, এমনটাই জানা গিয়েছে।

গত ২৮শে সেপ্টেম্বর ৯০ এ পা দিয়েছেন লতা মঙ্গেশকর। গুজরাটি মা আর মারাঠি বাবার ঘরে জন্মেছিলেন ‘ভারতের নাইটিঙ্গেল’ লতা মঙ্গেশকর। তার ৯০তম জন্মদিনে ভারত সরকার তাকে ‘ডটার অব দ্য নেশন’ খেতাবে ভূষিত করে।

সঙ্গীত জগতের কিংবদন্তি লতা মঙ্গেশকর দেশের মানুষের মনে এমনই একটি জায়গা দখল করে রয়েছেন যে তাঁর যে কোনও অসুস্থতার সংবাদেই সবাই উদ্বিগ্ন হয়ে পড়েন।তাঁর দীর্ঘ বলিউড প্লেব্য়াক গানের কেরিয়ারে এক হাজারেরও বেশি গান গেয়েছেন তিনি। ভারত সরকারের সর্বোচ্চ নাগরিক সম্মান– ভারতরত্ন, পদ্মবিভূষণ ও পদ্মভূষণে সম্মানিত সঙ্গীতজ্ঞাকে ১৯৮৯ সালে দাদাসাহেব ফালকে পুরস্কারে সম্মানিত করা হয়।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.