চীনে কিন্ডারগার্টেন স্কুলে ভয়াবহ রাসায়নিক হামলা

0
ad_592-x-60

চীনের দক্ষিণাঞ্চলের একটি কিন্ডারগার্টেন স্কুলে রাসায়নিক দাহ্য পদার্থ নিয়ে হামলা চালিয়েছে এক তরুণ। এতে ওই কিন্ডারগার্টেনের প্রায় ৫০ জন আহত হয়েছেন; যাদের অধিকাংশই শিশু। মঙ্গলবার স্থানীয় কর্মকর্তাদের বরাত ফরাসী বার্তাসংস্থা এএফপি এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

এতে বলা হয়েছে, সন্দেহভাজন ওই হামলাকারীর ডাক নাম কং (২৩)। ইয়ুনান প্রদেশের কাইয়ুআন শহরের একটি কিন্ডারগার্টেন স্কুলের প্রাচীর বেয়ে ভেতরে প্রবেশ করেন হামলাকারী। ভেতরে প্রবেশের পর তিনি শিশুদের লক্ষ্য করে রাসায়নিক তরল দাহ্য পদার্থ স্প্রে করেন।

স্কুল কর্তৃপক্ষ চীনের জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম উইবো অ্যাকাউন্টে এক বিবৃতিতে বলেছে, সোমবার স্থানীয় সময় বিকেল ৩টা ৩৫ মিনিটের দিকে এই হামলা হয়। কিন্ডারগার্টেনের ৫১ শিশু ও তিন শিক্ষককে চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে দু’জনের অবস্থা গুরুতর।

হামলার এক ঘণ্টারও কম সময়ের মধ্যে হামলাকারী যুবককে গ্রেফতার করেছে পুলিশ। স্থানীয় কর্মকর্তারা বলেছেন, হামলাকারী যুবকের শৈশবের সময় বাবা-মায়ের বিচ্ছেদ ঘটেছিল। পারিবারিক বন্ধনের অভাবে হামলাকারী মানসিকভাবে বিপর্যয়ের মধ্যে ছিলেন। হতাশার মধ্যে দিনাতিপাত করছিলেন তিনি।

চীনে স্কুল শিশুদের লক্ষ্য করে হামলা কিংবা সহিংসতার ঘটনা খুব বেশি দেখা যায় না। তবে দেশটিতে গত কয়েক বছরে এ ধরনের হামলার ঘটনা বেড়েছে; যার অধিকাংশই ছুরি হামলা।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.